মেনু নির্বাচন করুন
পাতা

অর্জনসমূহ

 

অর্জনসমূহ

  আমাদের অর্জ্ সমূহ :

১. ১৯৭৫ সালের ২২ মার্চ ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়।প্রতিষ্ঠার পর থেকে জনকল্যাণমুখী কাজ করে চলছে।

২. যাকাত বোর্ড এর মাধ্যমে দুস্ত অসহায়দের মধ্যে ২০১৮-১৯  অর্থ বছরে ময়মনসিংহ জেলায়  ৬৩৫০০০ টাকা যাকাত প্রদান করা হয়েছে। এ পযন্ত ৮২৭ জনের মধ্যে ২০,৪৬,৭৭৪/- টাকা দুঃস্থ অসহায়দের মধ্যে যাকাত প্রদান করা হয়েছে।

৩. ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট এর মাধ্যমে দুঃস্থ অসহায় ইমামদের মধ্যে ২০১৯-২০  অর্থ বছরে ময়মনসিংহ জেলায় ৩১২০০০ টাকা ঋণ ও ৪৫৫০০০ টাকা অনুদান প্রদান করা হয়েছে। এ পযর্ন্ত ১৬৭ জনের মধ্যে ১৯,১৭,০০০ টাকা সুদমুক্ত ঋণ এবং ২১৪ জনের মধ্যে ৮,১৩,৮০০ টাকা অনুদান  বিতরন করা হয়েছে।

৪. মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কাযক্রমের আওতায় ময়মনসিংহ জেলায় ২০১৯ শিক্ষাবর্ষে ২৩৯৪ টি কেন্দ্রের মাধ্যমে ৩ টি ধাপে (সহজ কুরআন শিক্ষা, প্রাক-প্রাথমিক,বয়স্ক) ৭৮৪২০ জন শিক্ষার্থীকে পাঠদান করা হচ্ছে ।

৫. মসজিদ পাঠাগার সম্প্রসারণ ও শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় ময়মনসিংহ জেলায় প্রায় ৬৫৪ টি পাঠাগার প্রতিষ্ঠিত হয়েছে ।  

৬. ধর্মীয় ও গুরুত্বপূর্ণ দিবসের আওতায় প্রতি বছর জাতীয় হিফয প্রতিযোগীতা, জাতীয় শিশু কিশোর ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগীতা, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, শবে বরাত, শবে ক্বদর, শবে মেরাজ ইত্যাদি অনুষ্ঠান মালা করে থাকে।

৭. ইমাম প্রশিক্ষণের জন্য প্রতি ব্যাচে ১৮ জন করে ইমাম প্রেরণ করা হয় ঢাকা ইমাম প্রশিক্ষণ একাডেমীতে। প্রতি বছর কম বেশী প্রায় পাঁচটি ব্যাচ প্রশিক্ষণ গ্রহন করে থাকে।এ পর্য্ন্ত প্রায় ৮০০ জন ইমাম ও মুয়াজ্জিনকে নিয়মিত আর্থ-সামাজিক উন্নয়নমূলক কর্ম কান্ডের উপর প্রশিক্ষণ  প্রদান করা হয়েছে।

 

 

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter